সত্যি আজ কেমন যাবে জানতে চান ?

ভূমিকা – নক্ষত্র ভিত্তিক সংখ্যাতত্ত্ব 

আমরা কি নক্ষত্রের সহায়তায় নিউমেরলজি করতে পারি? সাধারণত, এটা করা যায় না বা করা হয় না। এর কারণ হলো আমরা সাধারণত জানি যে নক্ষত্র একটি সম্পূর্ণ পৃথক সেলেস্টিয়াল বিষয় যা নিউমেরলজির সাথে মিশিয়ে দেওয়া যায় না। তবে, আমি আপনারদের কে এমন একটি সিস্টেমের সন্ধান দিতে পারি যে সিস্টেম এর সাহায্যে আমরা নক্ষত্রের সাথে নিউমেরলজি ব্যবহার করতে পারি এবং ভবিষ্যদ্বাণী করতে পারি। বেদিক জ্যোতিষে নক্ষত্রের গুরুত্ব হলো যে, এটা ভবিষ্যদ্বাণী করার জন্য একটি অত্যন্ত দরকারী হাতিয়ার। গ্রহ চন্দ্র একটি নক্ষত্র কাভার করে ২৪ ঘণ্টা তে। তাই, বেদিক জ্যোতিষে আমরা চাঁদের একটি নক্ষত্রে পর্যটনের ২৪ ঘণ্টা সময়কাল ব্যবহার করি এবং এর মাধ্যমে সেই নক্ষত্রের কার্যক্ষমতা জানতে পারি। এই ব্যাপারটিকে ব্যবহার করে নিউমেরলজিতেও আমরা একই নক্ষত্রের ব্যবহার করে একটি সম্পূর্ণ ফলাফল অর্জন করতে পারি যেমন যেমন বেদিক জ্যোতিষে সেই নক্ষত্র থেকে ফলাফল পায়।

এই গুরুত্বপূর্ণ কোর্স টি করার জন্য লিংকটিতে ক্লিক করুনhttps://vedicastro.in/courses/nakshatra-numerology/ref/2/

নক্ষত্র কীভাবে নিউমেরলজিতে ব্যবহার করতে হয়?

যদি কেউ প্রশ্ন করে তার দিন কেমন হবে? তাহলে নক্ষত্র নিউমেরলজির পদ্ধতি অনুসারে একজন জ্যোতিষ তার সম্পূর্ণ দিন খুব সহজেই ভবিষ্যদ্বাণী করতে পারে। আমরা জানি নিউমেরলজি কাজ করে সংখ্যার সাথে।  সুতরাং নক্ষত্রের সাথে সংখ্যার কি কোনো সখ্যতা আছে আগে সেটা আমাদেরকে বুঝতে হবে এবং দেখতে হবে যে নক্ষত্রকে সংখ্যায় কনভার্ট কি করে করা যায়। জ্যোতিষশাস্ত্রে রাশিমণ্ডলে 27 টি নক্ষত্র আছে। প্রতিটি নক্ষত্রের চারটি চরণ বা পদ আছে। তাই, ১২ রাশিতে ১০৮ পদ আছে। সংখ্যা ১০৮ বেদিক জ্যোতিষে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমরা যে কোনো মন্ত্র ১০৮ বার জাপ করি। বেদিক জ্যোতিষে সমগ্র বিশ্বকে গণনা করার সময়ে ১০৮ সংখ্যার ব্যবহার করা আবশ্যক। কারণ নক্ষত্রের আশেপাশে প্রতিটি ঘটনা বিশ্লেষণ করা যায়, তাই ১০৮ আমাদের বিশ্বে যে কোন ঘটনা বিশ্লেষণে একটি প্রধান ভূমিকা রাখে।সুতরাং বোঝা যাচ্ছে যে সংখ্যার সাথে নক্ষত্রের সম্পর্ক আছে। নক্ষত্রের মোট চরণ হলো ১০৮ এবং এই ১০৮ সংখ্যা মন্ত্র সিদ্ধ হবার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতএব নক্ষত্র , সংখ্যা , এবং জ্যোতিষ একে ওপরের সাথে সম্পর্ক যুক্ত।

১০৮ চরণ কেন এতো গুরুত্বপূর্ণ ?

নিউমেরলজিতে সংখ্যার বিশ্লেষণ করে আমরা ভবিষ্যৎবাণী করে থাকি। নক্ষত্র সংখ্যাতত্ত্ব একটি নতুন ধারা বা উপায় যেখানে শুধুমাত্র সংখ্যার বিশ্লেষণ এর সাথে সাথে নক্ষত্রের ১০৮ টি চরণ কেও যুক্ত করে আমরা আরো সূক্ষতরো উপায়ে জাতক কে বিচার করতে পারছি। শুধু তাই নয় এই উপায়ে আমরা আজকের দিনটি আমার ঠিক কেমন যাবে তার ভবিষ্যদ্বাণী সহজেই করতে পারি এবং সে অনুযায়ী আমরা নিজেদের পরিকল্পনা করতে পারি। তাই, এই ১০৮ মূলগুলি বোঝা গুরুত্বপূর্ণ, যদি কেউ এই ১০৮ চরণের মধ্যে কোনও একটি চরণ উল্লেখ করে এবং তার সাথে যদি দেখা যায় যে ওই উচ্চারণ করা সংখ্যাটি সেদিনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তবে সেদিন সেই চরণ সম্পর্কিত ঘটনাগুলি তার সাথে ঘটবে। উল্টোটা ও সত্যি।  তবে এই নির্দিষ্ট চরণের সম্পর্কে সম্পূর্ণ তথ্য অর্জন করা অত্যাবশ্যক। আজকের দিনের জন্য গুরুত্বপূর্ণ চরণ কোনটি সেটি বুঝতে হবে কারণ এই চরণটি আজকের জন্য প্রধান ফ্যাক্টর হবে।

উদাহরণ

এই কোর্সটি ২৭ দিন ধরে অনুষ্ঠিত হবে এবং সমস্ত চরণগুলি ২৭ দিনের মধ্যেই শিখানো হবে। এই কোর্সটি অনুসরণ করলে ব্যক্তি সহজেই জানতে পারবে যে একটি চরণ আমাদের দৈনন্দিন জীবনকে কীভাবে নির্দেশনা দেয়। ধরা যাক, যদি অশ্বিনী নক্ষত্রের প্রথম চরণ, যেকোনো উপায়ে, দিনের সাথে সংযুক্ত হয় এবং প্রশ্নকারীও প্রথম চরণটি উল্লিখিত করে তবে এই চরণটি তার জন্য দিনের সারা দিনটি অনেকটাই গুরুত্বপূর্ণ হবে। অন্যভাবে বলা হলে, এই চরণটি তার জন্য সারা দিনটিকে নিয়ন্ত্রণ করবে। উদাহরণস্বরূপ আপনি যদি  কোনো এমন পরিকল্পনা তৈরি করেন যার সাথে ব্যবসা বা চাকরি বা ভ্রমণের কোনো সম্পর্ক থাকে তাহলে এই দিনটি এর জন্য অনুকূল হবে। এছাড়াও যদি প্রশ্ন শিশু শিক্ষা সম্পর্কিত হয় তাহলে এই নির্দিষ্ট দিনটি শিক্ষার জন্য ফলপ্রদ হবে। দেখা যায় যে ওই নির্দিষ্ট দিনে, শিশুর মনোযোগ উচ্চমানের হবে এবং তিনি অধ্যয়নে ভালো করতে পারবেন। এই প্রকারে, এই সিস্টেমে এর মাধ্যমে যে কোনো প্রশ্নের উত্তর খুব তাড়াতাড়ি সঠিকভাবে দেওয়া যায়। সুতরাং একজন জ্যোতিষ লাভার হলে এই কোর্স টি আপনাকে কারোর দিন কেমন যাবে তা জানার জন্য বিশেষ সাহায্য করবে। সুতরাং এই কোর্সটির গুরুত্ব আপনি নিশ্চয় অনুধাবন করতে পারছেন। উপরিউক্ত উদাহরণে যিনি এক নম্বর টি বলেছেন তার জন্য মাসের উল্লিখিত দিনগুলি ভালো হবে এবং সেগুলো হলো  ৩, ৫, এবং ৯ এবং এর সঙ্গে  ১২, ১৪, ১৮, ২১, ২৩, ২৭ ইত্যাদি।

এই গুরুত্বপূর্ণ কোর্স টি করার জন্য লিংকটিতে ক্লিক করুনhttps://vedicastro.in/courses/nakshatra-numerology/ref/2/

শেষের কথা

পরিশেষে বলা যায় যে  দৈনন্দিন ঘটনার পূর্বাভাস করার জন্য নিউমেরলজির শক্তি কাজে লাগান এবং এই কোর্স টি করে আপনার এবং আপনার প্রিয়জনের দিনটি কেমন যাবে অথবা আপনার ক্লায়েন্ট এর দিন কেমন যাবে সে বিষয়ে জানুন এবং এ ব্যাপারে দক্ষতা অর্জন করু। এটি রাশিফল এর থেকে অনেক বেশি শক্তিশালী একটি পদ্ধতি যা আপনার জীবনে জ্যোতিষ চর্চার ক্ষেত্রে একটি আলাদা মাত্রা এনে দেবে।

Leave a Comment