সাপ্তাহিক রাশিফল(29.04.24  –  05.05.24)

                            সাপ্তাহিক রাশিফল

                         29.04.24  –  05.05.24

 মেষ : আপনার আচার আচরণ চিন্তা ভাবনায় এবং সবকিছকে দেখার ব্যাপারে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন আসতে পারে। কোনো ব্যাপারে উদ্বেগ এবং অস্থিরতা বাড়বে। বিদেশে পড়াশোনা করবার সুযোগ আসবে এবং মেরিন ইঞ্জিনিয়ারিং এ সফলতা প্রাপ্তি। পড়াশোনার ব্যাপারে কোনো বিনিয়োগ আপনি করতে পারেন। কথাবার্তায় ভুলবোঝাবুঝি তৈরী হতে পারে। খরচের ক্ষেত্রে হঠকারিতা আসতে পারে। যারা ম্যাজিসিয়ান তাদের জন্য অনুকূল সময়। জটিলতর ব্যাপার আপনি সুন্দর ভাবে বুঝে উঠতে সক্ষম হবেন।

ইনকাম বৃদ্ধি পাবার যোগ রয়েছে। আপনার সঞ্চয় বৃদ্ধি পাবার যোগ রয়েছে। কথাবার্তার মধ্যে মার্জিত ভাব চলে আসার সম্ভাবনা রয়েছে। আপনি ধর্মীয় অথবা স্পিরিচুয়াল বই কিনতে পারেন। ব্যাঙ্ক অথবা কোনো অর্থসম্পর্কিত সংস্থায় চাকরি পেতে পারেন।

বৃষ : কোনো বন্ধুর প্ররোচনায় ভুল পদক্ষেপ নেবার সম্ভাবনা। ব্যবসাতে প্রফিট বৃদ্ধির জন্য অসদুপায় অবলম্বন করতে পারেন। কি করে আরো লাভ করা যায় সেব্যাপারে গভীর চিন্তা ভাবনা করতে পারেন এবং অনলাইন এ ব্যবসা সংক্রান্ত ব্যাপারে শিক্ষা লাভ করতে পারেন। কনিষ্ট ভ্রাতার সঙ্গে মতান্তর দেখা দিতে পারে। সামাজিক মেলামেশাতে নিজের আকর্ষণ বৃদ্ধির প্রতি ঝোক জন্মাতে পারে। সোশ্যাল মিডিয়াতে আপনি খুব আক্টিভ থাকতে পারেন।

মনমানসিকতায় পসিটিভ পরিবর্তন আসতে পারে। নিজস্বতা বৃদ্ধি পাবে। আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। সব ব্যাপারে উৎসাহ বৃদ্ধি পাবে। আপনার মধ্যে নেতৃত্ব দেবার ক্ষমতা বৃদ্ধি পাবে। শারীরিক অবস্থার উন্নতি ঘটবে।

মিথুন : কাজের ক্ষেত্রে কোনো সমঝোতার মধ্যে আপনাকে আসতে হতে পারে। নতুন নতুন ব্যবসার আইডিয়া আপনার মধ্যে জন্মাতে পারে অথবা নতুন নতুন ব্যবসায়িক স্ট্রাটেজি অথবা যারা রাজনীতির সঙ্গে যুক্ত পদের মাথায় অভিনব চিন্তা আসতে পারে যা সাধারণের বাইরে বলে বিবেচিত হয়। তথ্য বিকৃত করবার ঝোঁক দেখা যেতে পারে। কার্যক্ষেত্রে হঠকারিতা দেখিয়ে কোনো ক্ষতির সম্মুখীন হতে পারেন। আপনার কার্যকলাপে অসস্পষ্টতা থাকতে পারে।যারা কম্পিউটার এর কোনো কাজের সঙ্গে যুক্ত তাদের ক্যারিয়ার এ অগ্রগতি আসতে পারে। যারা মিডিয়া ,কোনো টেকনোলজি ,অথবা গবেষণার সঙ্গে যুক্ত আছেন তাদের জন্য সময়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

একাকীত্বতা চলে আসতে পারে। আধ্যত্মিকতার উন্মেষ ঘটতে পারে। ধ্যান করা শুরু করতে পারেন। খরচ বৃদ্ধি পাবে। দান করতে পারেন। যারা হাসপাতাল সেক্টরে ঢুকতে চান তাদের জন্য অনুকূল সময় শুরু হলো।

কর্কট : আপনি যা বিশ্বাস করেন তা প্রগাঢ় হবে। প্রথাগত চিন্তাভাবনা থেকে বেরিয়ে এসে নতুন ধরণের চিন্তা ভাবনার জন্ম হতে পারে। কোনো ব্যাপারে আপনার মধ্যে কৌতূহল বাড়তে পারে। টেকনোলজি নিয়ে উচ্চতর স্তরে পড়াশোনা করবার ঝোঁক জন্মাতে পারে। কাউকে ঠকাবার প্রবৃত্তি জন্মাতে পারে। কোনো শিক্ষকের সঙ্গে কোনো ব্যাপারে ভুলবোঝাবুঝি হতে পারে। দূরবর্তী স্থানে ভ্রমণ হতে পারে।

নতুন নতুন বন্ধু লাভ ঘটতে পারে। সামাজিক ভাবে আপনি সক্রিয় থাকবেন। দরকারি মানুষের সাহায্য লাভ ঘটতে পারে। অনেকদিনের কোনো আশা মিটতে পারে। যারা ব্যবসা করছেন প্রফিট বৃদ্ধি পাবে। আশা আকাঙ্খা পূরণের সময় এই সপ্তাহটি। তবে অন্যের ঝামেলা নিজের কাঁধে নিতে হতে পারে।

সিংহ :  আপনার জীবনে অকস্মাৎ কোনো পরিবর্তন আসতে পারে। অতিরিক্ত চিন্তাভাবনা করতে পারেন এবং উদ্বিগ্নতা আপনাকে গ্রাস করতে পারে। জ্যোতিষ শাস্ত্রকে জানবার ঝোঁক জন্মাতে পারে এবং অনেকে বিষয়টিকে নিয়ে পড়াশোনা করা শুরু করতে পারেন। টাকাপয়সা ব্যবহার করতে গিয়ে কোনো অসুবিধে হতে পারে। ভুলে যাবার প্রবণতা বৃদ্ধি পাবে বিশেষ করে কোনো ডকুমেন্ট এর ব্যাপারে সমস্যা তৈরী হতে পারে। ঋণের ঝামেলা চলে আসতে পারে এবং রিন্ পরিশোধ করতে সমস্যা আসতে পারে। গোপন কোনো শলাপরমোর্শের প্রয়োজন হতে পারে।

ক্যারিয়ার এ উন্নতির জন্য এই সপ্তাহটি অনুকূল। ক্যারিয়ার এ গ্রোথ ,প্রমোশন হবার যোগ রয়েছে এবং কর্মক্ষেত্রে আপনার মানসম্মান বৃদ্ধি পাবার যোগ রয়েছে। যারা শিক্ষকতার সঙ্গে যুক্ত তাদের ক্যারিয়ার এ উন্নতি লক্ষ করা যাচ্ছে। পিতার সাস্থের উন্নতি লক্ষ করা যাচ্ছে।

কন্যা : নিকটজনের জনের সাথে সম্পর্ক জনিত ব্যাপারে সমস্যা আসতে পারে। নিকটজনকে কোনো গুরুত্বপূর্ণ ব্যাপার না বলার জন্য ভুলবোঝাবুঝির সৃষ্টি হতে পারে। কোন সঙ্গী আপনার জন্য ঠিক সেই বিচারবোধ লোপ পাবে। সুতরাং সঙ্গী নির্বাচন করবার ক্ষেত্রে অপেক্ষা করুন না হলে পরে অনুশোচনা করবেন। আপনার সঙ্গী এই সময়ে মাত্রারিক্ত কথা বলতে পারে এবং তার মধ্যে আমোদপ্রমোদ থাকবার প্রবণতা বৃদ্ধি পাবে।

যারা উচ্চশিক্ষা করতে চান এবং যারা করছেন তাদের জন্য উত্তম সময়। কোনো দূরবর্তী ধর্মীয় স্থানে ভ্রমণ যোগ। যারা একাডেমিক প্রফেশনের সঙ্গে যুক্ত অথবা পাবলিকেশন কাজের সঙ্গে যুক্ত বা যারা বৈদেশিক আদানপ্রদানকারী কাজের সঙ্গে যুক্ত তাদের জন্য অনুকূল সময়।

তুলা : যারা ওকালতি করেন আপনাদের কথাবার্তাতে যুক্তির ধার বাড়বে। অপরপক্ষকে হারাবার কৌশল সুন্দর ভাবে নিতে পারবেন। আপনি যদি রুটিন মেনে সব কাজ করেন তাহলে সফলতা আসবে। আপনি যেধরণেরই কাজ করুন না কেন তা যদি অদলবদল করে করেন তাহলে ভালো ফল পেতে পারেন। তবে অদ্ভুত ধরণের আইডিয়া মাথায় আসতে পারে তা বিবেচনা করে কাজ করে শ্রেয়। স্বাস্থ্যের ব্যাপারে উদ্বিগ্নতা বাড়তে পারে।

যারা আধ্যাত্বিক কাজের সঙ্গে যুক্ত এবং যারা নিত্য ধ্যান করেন তাদের জন্য অনুকূল সময় কারণ আপনার ইনটুইশন সুন্দর ভাবে কাজ করা শুরু করতে চলেছে। হঠাৎ কোনো ধর্মীয় অনুষ্ঠানে আপনি যোগদান করতে পারেন। আকস্মৎ অর্থপ্রাপ্তি ঘটতে পারে।

বৃশ্চিক : তাৎক্ষণিক বুদ্ধির উদয় ঘটতে পারে যখন আপনি কোনো প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করবেন। অনেকের স্মৃতিশক্তি হ্রাস পেতে পারে এবং দরকারি কোনো কাজ মনে করতে সমস্যা আসতে পারে। যারা মানুষকে পরামর্শ প্রদান করেন এরকম কাজের সঙ্গে যুক্ত তারা অদ্ভুত সমস্ত সমাধানের রাস্তা মানুষকে বলতে পারেন অর্থাৎ অভিনব পদ্ধতি আপনি আপনার ক্লায়েন্টকে বলতে পারেন। যারা এক্টিং করেন এবং যারা বিভিন্নরকম কম্পোজিশন সঙ্গে যুক্ত তাদের জন্য উত্তম সময়। কাজের স্বীকৃতি পাবার ঝোঁক জন্মাতে পারে এবং এর জন্য অদ্ভুত পদক্ষেপ আপনি গ্রহণ করতে পারেন।

যারা পার্টনারশীপ এ ব্যবসা শুরু করতে চান তারা তা করতে পারেন। বৈবাহিক সম্পর্কে উন্নতি। নতুন মনমতো সঙ্গীর সন্ধান পেতে পারেন। যারা পুজোর দ্রব্যের ব্যবসা করেন তাদের ব্যবসার উন্নতি লক্ষ করা যাচ্ছে। এছাড়াও যারা অর্থ সম্বন্ধিত কর্মের সঙ্গে যুক্ত তাদের কর্মেও উন্নতি ঘটতে পারে।

ধনু : যে ধরণের বিনিয়োগ আপনি কখনো করেননি সেখানে আপনি বিনিয়োগ করতে পারেন। হঠাৎ করে কোনো সম্পত্তি ক্রয়ের সুযোগ আসতে পারে। কোনো কিছু নিয়ে মানুষিক দ্বন্দ্ব তৈরী হতে পারে। কোনো ভুলবোঝাবুঝির সৃষ্টি হতে পারে। গৃহশান্তি কোনো ব্যাপারে বিঘ্নিত হতে পারে। শুভ কোনো গৃহ পরিবর্তন ও অসম্ভব নয়।

পেটের সমস্যায় কাবু হতে পারেন। সাবধানে খেতে হবে। ঋণ নেওয়া থেকে বিরত থাকতে হবে নচেৎ ঋণের জালে জড়াতে পারেন। কর্মব্যস্ততা বাড়তে পারে এবং তার জন্য খাওয়াদাওয়া সময় মতন না করলে শারীরিক সমস্যা আসতে পারে। শত্রু পরাজিত হতে পারে।

মকর : ডিজিটাল মার্কেটিং যারা করেন তাদের ক্যারিয়ার এ অগ্রগতি লক্ষ করা যাচ্ছে। এছাড়াও যারা মিডিয়াতে জব করেন বা টেলিমার্কেটিং কিংবা কল সেন্টারে এ চাকরি করেন তাদের জন্য অনুকূল সময়। কিন্তু দেখতে হবে যোগাযোগের ক্ষেত্রে আপনি সততা বজায় রাখছেন কিনা কারণ স্বচ্ছতার অভাব ঘটতে পারে আপনার কথাবার্তার মধ্যে। ভ্রমণে মন ব্যাকুল হতে পারে এবং কর্মসূত্রে আপনাকে অধিক যাতায়াত করতে হতে পারে বিশেষকরে যারা মার্কেটিং এর কাজ করেন।

যাদের সন্তান লাভ এ বাধা ছিল সেই বাধা কেটে সন্তান লাভ হতে পারে। আপনার পরামর্শে ওপরের উন্নতি ঘটতে পারে। খেলাধূলোতে সাফল্য। যারা সৃষ্টিশীল কার্যকলাপে যুক্ত তাদের জন্য ইতিবাচক সময়। রোমান্স এ সাফল্য। নতুন জীবনসঙ্গী লাভ।

কুম্ভ : অর্থ রোজগারের ক্ষেত্রে আপনি প্রচলিত নিয়মবহির্ভূত কোনো কার্যকলাপের ওপর নির্ভরশীল হতে পারেন। লটারী কাটবার বাসনা আসতে পারে। মিথ্যে কথা বলবার প্রবণতা বাড়তে পারে। কথাবার্তা দ্রুত লয়ে বলবেন। মুখে কোনো সমস্যা আসতে পারে। তথ্য পরিবেশনে কোনো গন্ডগোল হতে পারে। পরিবারে কোনো নতুন সদস্যের আগমন ঘটতে পারে। পারিবারিক ঐক্যে কোনো সমস্যা দেখা দিতে পারে।

গৃহস্থ জীবনে শান্তির বাতাবরণ নিয়ে আসবে সপ্তাহটি। সদস্যদের মধ্যে মজবুত ইমোশনাল বন্ডিং তৈরী হবার সম্ভাবনা রয়েছে। আপনি যথেষ্ট কমফোর্টের মধ্যে থাকতে চাইবেন এরকম মানসিকতা তৈরী হবে। নতুন সম্পত্তি লাভ হবার সম্ভাবনা আছে। পড়াশোনায় সাফল্য।

মীন: সুক্ষ বুদ্ধি বৃদ্ধি পাবে।নিজের অনবরত পরিবর্তনশীল মানসিকতার পরিচয় পেতে পারেন। অন্যরা আপনার প্রতি আকর্ষিত হতে পারে। আপনার আচরণের মধ্যে কোনো অস্বাভাবিকতা লক্ষ করা যেতে পারে। কোনো সিদ্ধান্ত গ্রহণে প্রব্লেম চলে আসতে পারে। বিভিন্ন ব্যাপারে জানবার আগ্রহ বৃদ্ধি পাবে।যারা বিজ্ঞানী তাদের জন্য উত্তম সময়। আকাঙ্খা বজায় রাখতে গিয়ে দৈনন্দিন কাজকর্মে সমস্যা আসতে পারে। যারা কোনো পরীক্ষা দিচ্ছেন ,যারা যোগাযোগের কাজের সঙ্গে যুক্ত তাদের জন্য অনুকূল সময়।

ধর্মীয় স্থানে যাবার মানসিকতার উন্মেষ ঘটবে। ভাই বোনের সাথে সম্পর্কের উন্নতি। আগুন লেগে যাবার সম্ভাবনা তৈরী হতে পারে। বিদেশে যাবার যোগাযোগ আসতে পারে। যারা মার্কেটিং এবং অন্যান্য যোগাযোগের কাজ করেন তাদের জন্য ভালো সময়।

 

                             কন্সালটেন্সির জন্য 9330-938312;    6-291712931

অন্যের ক্ষতি চেয়ে পরামর্শ নিতে আসবেন না। কন্যা না পুত্র হবে জানতে আসবেন না। আয়ু বিচার করতে আসবেন না। অস্বাভাবিক কোনো কিছুর পরামর্শ নিতে আসবেন না। আপনার চার্ট এ যা আছে সেটাই হয়।

                         Sandeib Roychowdhuery

Leave a Comment