শ্রেষ্ঠ KP জ্যোতিষ বইয়ের সন্ধানে

What is KP Astrology?

২০শ শতকের মাঝামাঝি সময়ে প্রফেসর কে.এস. কৃষ্ণমুর্তি কৃষ্ণমূর্তি পদ্ধতি বা কেপি জ্যোতিষ নামে পরিচিত একটি বেদমূলক জ্যোতিষ পদ্ধতি তৈরি করেন। এটি সাধারণ বৈদিক জ্যোতিষের থেকে আরো উন্নত এবং পরিপাকিত সংস্করণ হিসেবে সুপরিচিত হয়েছে এবং তার সঠিক প্রেডিকশন বা পূর্বাভাস দেবার জন্য এর জনপ্রিয়তা দিনকেদিন বেরে চলেছে।

Best KP Book

আমি অত্যন্ত আনন্দিত যে আমি আপনাদের কাছে এমন একটি বইয়ের কথা বলতে চলেছি যে বইটি কেপি জ্যোতিষ  সম্বন্ধীয় এবং বর্তমান সময়ে একটি অপরিসীম গাইড হিসেবে অবিস্মরণীয় দায়িত্ব পালন করে চলেছে। এই বইটির আলাদা করে থাকা বৈশিষ্ট্য হল এর কেপি জ্যোতিষের জটিলতা সরল করার প্রতিশ্রুতি এবং ব্যাপক দৃষ্টিভঙ্গি এবং ব্যাবহারিক অনুমোদন প্রদান করা। বইটির নাম হলো “Easy way to learn KP Astrology” বইটি লিখেছেন অধ্যাপক কনক বসনিয়া ।

শ্রেষ্ঠ এবং অত্যন্ত প্রয়োজনীয় KP জ্যোতিষ বইটি নিচের লিংক এ পাবেন

Best KP Book

বইটির বৈশিষ্ট

সাধারণতা এবং স্পষ্টতা: বইটির বিশেষত্ব হলো কেপি হোরারি জ্যোতিষের জটিল বিষয়গুলি সহজবোধ্য উপায়ে ব্যাখ্যা করার জন্য। সুসংগঠিত সিদ্ধান্তগুলি সহজ সূত্রে পরিণত হয়েছে যাতে নতুনদেরও সহজে ভিত্তিতে বুঝতে পারে।

ব্যাবহারিক দৃষ্টিকোণ:

এই বইটি শুধুমাত্র তত্ত্বের বই নয়; এতে ২১১টি ব্যাবহারিক বিশ্লেষণাত্মক আলোচনা রয়েছে এবং তার মধ্যে নির্দিষ্ট হোরারি বিবরণগুলি সুন্দর ভাবে উপস্থাপনা করা হয়েছে। এর ব্যাবহারিক উদাহরণ এবং হাতে কলমের পদ্ধতি বইটিকে অনেক বেশি ইন্টারেক্টিভ করেছে যা কিনা বোঝায় যে বইটি পড়লে শুধু মাত্র যে উপকৃত হবেন তাই নয় পুরোপুরি পয়সা উসুল ও বলা যায় বইটির স্ট্যান্ডার্ড মেইনটেইন করবার জন্য।

নভেল পদ্ধতিগুলি:

এই বইটি প্রগতিশীল পদ্ধতিগুলি গ্রহণ করে এবং কেপি জ্যোতিষে অভিনব পদ্ধতিগুলি উপস্থাপন করে। এটি সাধারণ পদ্ধতিগুলির উপর ভিত্তি করে সিক্স ফোল্ড সিগ্নিফিকেটর টেবিল বলে একটি অত্যন্ত প্রেডিকশন ফ্রেন্ডলি টেবিল উপস্থাপন করে এবং যেখানে সাতটি রুলিং প্ল্যানেট এর উল্লেখ পাওয়া যায়।

শ্রেষ্ঠ এবং অত্যন্ত প্রয়োজনীয় KP জ্যোতিষ বইটি নিচের লিংক এ পাবেন

Best KP Book

সহজতা এবং পরিষ্কারতা:

এই বইটি সহজ ভাবে এবং সুসংগঠিত উপায়ে কেপি হোরারি জ্যোতিষের জটিল বিষয়গুলি সহজভাবে ব্যাখ্যা করেছে। সুদৃঢ় সিদ্ধান্তগুলি সহজ নীতি হিসেবে প্রতিষ্ঠার মধ্যে পরিণত হয় যাতে নতুন যারা KP পড়ছে তাদের বুঝতে অসুবিধে না হয়।

একজন পেশাদারএর মতামত:

একজন যিনি বহু বছর ধরে জ্যোতিষ প্রাকটিস করছেন তিনি বলেন, “আমি ২২ বছর ধরে জ্যোতিষের অনুশীলন করছি এবং আমার এই ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধি পেয়েছে যখন আমি “Easy way to learn KP Jyotish” নামের বইটি প্রয়োগ করে জ্যোতিষ অনুশীলন করতে শুরু করলাম যা কানক স্যার দ্বারা লেখা। এটি বহু বছরের প্রতিশ্রুতিপূর্ণ প্রশিক্ষণ, পরীক্ষা এবং পরিষ্কারকরণের ফলে আমাকে সবচেয়ে নির্ভরযোগ্য এবং সঠিক পরামর্শ দেওয়ার জন্য সুযোগ্য করেছে এবং আমি প্রেডিকশন দেবার ব্যাপারে অনেক কনফিডেন্ট।এটা বোঝাও সহজ।

লেখক এবং বইটির গুরুত্ব:

এই বইটির লেখক একজন জ্যোতিষ বিশেষজ্ঞ, যিনি বহু বছর ধরে জ্যোতিষে কর্মরত। বইটির গুরুত্ব হল এটি সেই পরিষ্কারকৃত এবং যত্নসহকারে তাঁর জ্যোতিষ জ্ঞান বিপুল হয়েছে তা আমাদের জন্য উপযুক্ত একটি বই। কানক স্যার জ্যোতিষ জ্ঞানের বিস্তারে অনেক অবদান রাখেন। তিনি ২২ বছর ধরে কেপি জ্যোতিষে দক্ষ একজন অনুশীলনকারী। তিনি সম্পাদক হিসেবে ব্যবহারকারীদের জন্য মাসিক বিনামূল্যের কেপি ই-ম্যাগাজিন KPEzine এর প্রকাশক। যেটি সম্প্রতি ১৪ বছর পূর্ণ করেছে। স্যার এর কেপি জ্যোতিষ নিয়ে সাতটি বই লেখা আছে, যাতে তিনি তাঁর জ্ঞানকে সাহিত্যের মাধ্যমে উপস্থাপনা করেছেন। তিনি তার নবম বই, “ইজি উয়ে টু লার্ন কেপি হোরারি জ্যোতিষ,” প্রকাশ করেছেন, যা তার জটিল বিষয়টি সহজভাবে বুঝতে আরো সাহায্য করে।

এই বইটি সহজবোধ্য এবং গুরুত্বপূর্ণভাবে KP হোরারি জ্যোতিষের একটি পরিপূর্ণ পরিচিতি দেয়। ১ম থেকে ১২তম হাউস নিয়ে এটি বিভিন্ন ইভেন্টের অবস্থা নিয়ে বহুবিধ আলোচনা করেছে এবং ২১১টি দরকারি এবং কার্যকরী  উদাহরণ দিয়েছে যাতে সম্পূর্ণ হোরারি বিবরণ সহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হয়েছে। বইটি ঘটনার সঠিক সময় এবং শাসনকারী গ্রহগুলির ব্যবহার সম্পর্কে সঠিক এবং প্রয়োজনীয় অনুমান প্রদান করে।

তাঁর জ্ঞানের ভিত্তিতে কানক নির্দিষ্ট কতগুলি পদ্ধতিকে কাজে লাগিয়ে গণনার কথা বইতে বলেছেন।তিনি গ্রহগুলির বক্রোত্ব কে বিবেচনা করেন না এবং এও ধারণা করেন না যে চাঁদ প্রশ্নকর্তার মানসিক অবস্থাকে প্রতিনিধিত্ব করে। অচেনা ব্যক্তিদের প্রশ্নের উত্তরে তিনি নবম কাশ্পটিকে রোটেট করেন না। সাধারণ ফোর ফোল্ড সিগ্নিফিকেটর টেবিল এর বদলে উনি ৭ রুলিং প্ল্যানেট কে এবং সিক্স ফোল্ড সিগ্নিফিকেটর টেবিল কে ব্যবহার করে থাকেন যেটি উনি বইতে বলেছেন। লেখক বিশেষ ভাবে জটিল স্বাস্থ্য সমস্যা সম্পর্কে হোরারি চার্টের উপযোগিতা উল্লেখ করেন,  তবে তিনি এও উল্লেখ করেছেন যে এটি সঠিক জন্ম চার্টের জায়গায় ব্যবহার করা উচিত নয়। প্রাসঙ্গিক cusp এবং হাউস দুটো ব্যাপারই নাট্যাল চার্ট এবং হোৱারী চার্ট এর ক্ষেত্রে সমান ভাবে প্রযোজ্য একথা লেখক বইতে উল্লেখ করেছেন।

সমস্ত বিবেচনার পরে, এই সারমর্মে আসা যায় যে এই বইটি একটি দীর্ঘমেয়াদী KP জ্যোতিষিদের জন্য একটি মহান সম্পদ, যা হোরারি এবং জন্ম চার্ট বিশ্লেষণের জন্য জ্ঞানময় বিশ্লেষণ এবং দরকারী পরামর্শ সরবরাহ করে।  

শ্রেষ্ঠ এবং অত্যন্ত প্রয়োজনীয় KP জ্যোতিষ বইটি নিচের লিংক এ পাবেন

Best KP Book

Leave a Comment