সাপ্তাহিক রাশিফল(20.05.24  –  26.05.24)

                              সাপ্তাহিক রাশিফল

                          20.05.24  –  26.05.24

মেষ : অর্থউপার্জনের ক্ষেত্রে অতি উত্তম সময়। আপনার কথাবার্তার মধ্যে গাম্ভীর্য ও মিষ্টতা বৃদ্ধি পাবে এবং সত্যভাষণের জন্য মানুষের কাছে আপনি প্রিয় হয়ে উঠতে পারেন। কোনো ইস্যুতে আপনি আপনার প্রতিবেশী ,আত্মীয়স্বজনের কাছ থেকে মানসিক সমর্থন পাবেন। বংশ বৃদ্ধি হবার সম্ভাবনা রয়েছে এবং পতি পত্নীর মধ্যে অমিল থাকলে তা ঠিক হয়ে যাবার মতন পরিস্থিতি তৈরী হবার সম্ভাবনা আছে।

কোনো তৃতীয় ব্যাক্তির প্রবেশের কারণে দাম্পত্য জীবনে অশান্তির বাতাবরণ তৈরী হতে পারে। বিদেশ গমনের জন্য আপনি কোনো উদ্যোগ গ্রহণ করলে তা সফলতা লাভ করতে পারে। ইনকাম ট্যাক্স দেখানোর ক্ষেত্রে আপনি আপনার ফিনান্সিয়াল লস প্রদর্শন করতে পারেন। প্রত্যেকদিন সন্ধ্যাবেলা মা লক্ষী ও নারায়ণ কে ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে স্মরণ করুন।  

বৃষ : আপনার সাবলীল ব্যাবহারে মানুষ মুগ্ধ হতে পারে এবং আপনি মানুষের মন জয় করতে সক্ষম হবেন। পত্নীর কোনো শারীরিক সমস্যা আসতে পারে অথবা আপনার চোখের সমস্যা থাকলে তা বাড়তে পারে। আপনার মধ্যে জ্ঞান বাড়ানোর ইচ্ছে জন্মাবে এবং যারা পড়াশোনার মধ্যে আছেন তাদের মনোসংযোগ বৃদ্ধি পাবে। যাইহোক যদি দেখেন ইগো বৃদ্ধি পাচ্ছে তা কন্ট্রোল করবার চেষ্টা করুন।

আপনার মনের আকাঙ্খা বহুলাংশে বৃদ্ধি পাবে এবং আপনার এই আকাঙ্খা পূরণের জন্য আগ্রাসী ভূমিকা গ্রহণ করতে পারেন। কোনো ভুল মানুষকে বন্ধু ভেবে প্রতারিত হতে পারেন অথবা তার ভুল পরামর্শে ক্ষতি গ্রস্ত হতে পারেন।  রাস্তায় গরু যেতে দেখলে জল খাওয়ান এবং যদি চারা খাওয়াতে পারেন তাহলে ভালো হয়।

মিথুন : ইকোনমিক বেনিফিট এর জন্য উত্তম সময়। চ্যারিটি করবার কথা ভাবতে পারেন। পত্নীর ego সমস্যা আসতে পারে। আপনার ছকে দুটো নৈসর্গিক গ্রহ পীড়িত হলে আপনি শেয়ার বাজারে লস এর সম্মুখীন হবেন। আপনার লাইফস্টাইল মেইনটেইন করবার জন্য কিন্তু অনেক খরচ হয়ে যেতে পারে যদিও তা গুরুত্বপূর্ণ খরচ হিসেবে বিবেচিত হবে।

কতৃত্ব করবার মনোভাব বৃদ্ধি পাবে এবং এর জন্য কর্মস্থানে জটিলতা সৃষ্টি হতে পারে। বাক্য সংযম প্রয়োজন নচেৎ সম্মানহানি যোগ বিদ্যমান রয়েছে এই সপ্তাহে। সম্পত্তি লাভের যোগ রয়েছে। আপনার পিতা কিংবা সন্তানের সঙ্গে মতের অমিল তৈরী হতে পারে। কোনো করাপশন এর মধ্যে জড়িয়ে যাবার ইঙ্গিত রয়েছে এই সপ্তাহে।  হনুমান কে বাদাম খাওয়াতে হবে। প্রতিদিন হনূমান চালিসা পাঠ করুন।

কর্কট : প্রেমপ্রণয়ের জন্য সঙ্গী বা সঙ্গিনী খুঁজে পেতে পারেন অথবা প্রকৃত জ্ঞানী বন্ধু আপনার জীবনে আসতে পারে। সামাজিক মেলামেশায় প্রভূত আনন্দ পেতে পারেন। ইনকাম এর অনেক সোর্স আপনার সামনে উপস্থিত হতে পারে। আপনার নেটওয়ার্কিং বৃদ্ধি পাবে। কি করে টাকাপয়সা রাখতে হয় এবং বৃদ্ধি করতে হয় সেই বুদ্ধিমত্তা আপনার মধ্যে প্রস্ফুটিত হবে। শেয়ার ট্রেডিং এ সাফল্যের স্বাদ পেতে পারেন।

কোনো বৈদেশিক টেকনোলজি শিখবার সুযোগ তৈরী হতে পারে। বিদেশে টেকনিক্যাল বিষয় নিয়ে পড়াশোনা করতে চাইলে এবং মেরিন ইঞ্জিনিয়ারিং পড়তে চাইলে সময় টি উত্তম হিসেবে বিবেচিত হবে। নিকটজনের কাছ থেকে তিরস্কার মিলতে পারে। পৈতৃক সম্পত্তি লাভের ক্ষেত্রে জটিলত বৃদ্ধি পেতে পারে। হলুদ মেটালের শিবলিঙ্গে প্রতিদিন জল প্রদান করুন। 

সিংহ :  যারা ব্যাঙ্কিং সেক্টর এ কাজ করেন বা বিনিয়োগ সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত তাদের ক্যারিয়ার এ উত্থান লক্ষ করা যাচ্ছে। এছাড়া টিচিং প্রফেশন এর ক্ষেত্রেও উত্তম সময় অতিবাহিত হবে। যারা মেডিকেল সেক্টর এ আছেন তাদের ও কাজের জায়গায় উন্নতি লক্ষ করা যাচ্ছে। কর্মস্থানে মানসম্মান বৃদ্ধি যোগ। প্রমোশন হবার যোগ যেমন দেখাচ্ছে তেমনি নতুন চাকরি পাবার যোগ দেখাচ্ছে। নতুন চাকরির সন্ধান আপনি করতে পারেন।

হঠাৎ কোনো দৈহিক পীড়ার কারণে দৈনিক রুটিন বিঘ্নিত হতে পারে। আইনি জটিলতা বৃদ্ধি পেতে পারে এবং হটকারিতা বৃদ্ধির কারণে আপনার সমস্যা আরো বৃদ্ধিপ্রাপ্ত হতে পারে। রাস্তাঘাটে তাড়াহুড়ো করে চলা একদম অনুচিত। হজম শক্তিতে ঘাটতি দেখা দিতে পারে এবং পেতে গ্যাস উৎপাদনের জন্য অশস্তি বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার প্রভু শ্রী রাম এর নামে পোশাক কিনুন এবং হনুমানজিকে জেসমিন তেল এ গোলা সিঁদুর দিন ও ১১ বার  হনূমান চালিশা পড়ুন।

কন্যা : এই সময় দেখা যাচ্ছে যে পৈতৃক কোনো ব্যাপাবে আপনি লাভবান হতে পারেন। আপনার মধ্যে দান করবার প্রবৃত্তি জন্মাবে। আপনি উচিত কাজ টি করতে চাইবেন এবং আপনার মধ্যে কোনটা উচিত এবং কোনটা অনুচিত সে ব্যাপারে সম্যক ধারণা গড়ে উঠবে। মানুষকে সেবা করবার মনোবৃত্তির উদয় ঘটবে। আপনার ভাই এবং বোনের সাথে সম্পর্কের উন্নতি লক্ষ করা যাচ্ছে। উচ্চশিক্ষা শুরু করবার জন্য উত্তম সময়। পরীক্ষায় আশানুরূপ ফল হবার সম্ভাবনা রয়েছে।

কোষ্টকাঠিন্যতার সমস্যায় ভুগতে পারেন। ইন্টারকাস্ট বিবাহ ঘটবার সম্ভাবনা থেকে যাচ্ছে। ইললিগাল সম্পর্কে জড়িয়ে যাবার যোগ রয়েছে।  সাবধানে না থাকলে আপনি প্রতারণার শিকার হতে পারেন। প্রতিদিন বিষ্ণু সহস্রনাম পাঠ করুন।

তুলা : এই সময় দেখা যাচ্ছে যে বৈবাহিক জীবনে কোনো সমস্যা আসতে পারে এবং তার কারণ হতে পারে ইগো। আপনার মধ্যে শুভ বুদ্ধির উদয় হতে পারে এবং খোলাখুলি আলোচনার মাধ্যমে আপনি দাম্পত্য অশান্তির নিষ্পত্তি ঘটাতে পারেন। যৌন জীবন বিঘ্নিত হতে পারে সুতরাং সতর্ক থাকা আবশ্যক। কোনো ব্যাপারে আপনার সম্মান হানির যোগ রয়েছে বিশেষত কোনো মহিলা বা গুরু বা বয়স্ক ব্যাক্তির দ্বারা তিরস্কৃত হতে পারেন।

আইনি জটিলতা বৃদ্ধি পেতে পারে। শত্রুতা বৃদ্ধি পাবার যোগ রয়েছে। কারোর প্রচ্ছন্ন শত্রুতার শিকার হতে পারেন এবং এর জন্য চাকরিস্থলে মানসিক হয়রানির শিকার পর্যন্ত হতে পারেন। ব্যাঙ্ক লোন পাবার ক্ষেত্রে জটিলতা আসতে পারে ।  প্রতিদিন দুর্গাচালিশা পাঠ করুন এবং অশ্বথ গাছের নিচে প্রদীপ জ্বালান।

বৃশ্চিক : বৈবাহিক সম্পর্ক স্থাপনের জন্য যারা পাত্র কিংবা পাত্রী খুঁজছেন তারা যথাযোগ্য তার সন্ধান পেতে পারেন। কোনো বৈবাহিক সম্পর্কে কোনো গোলযোগ থাকলে তার সমাধান হয়ে যেতে পারে। যারা পার্টনারশীপ ব্যবসা করতে চাইছেন তারা সুযোগ্য পার্টনার পেয়ে যেতে পারেন এবং কোনো ব্যবসা শুরু করবার ক্ষেত্রে এই সপ্তাহটি বিশেষ উল্লেখযোগ্য। যারা টিউশন করেন তাদের জন্য সময়টি যথেষ্ট ইতিবাচক এবং যারা টাকাপয়সা সংক্রান্ত ব্যাপার নিয়ে ব্যবসা করেন তাদের জন্য সময়টি অনুকূল।

অন্যের কাজের প্রশংসা নিজের দিকে নিয়ে আসার প্রবণতা বৃদ্ধি পাবে। অর্থাৎ অন্যের করা কাজকে নিজের বলে চালাবার চেষ্টা করা এরকম মনোবৃত্তের জন্ম হতে পারে। অ্যাডমিনিস্ট্রেশন এবং ম্যানেজমেন্ট সামলাচ্ছেন তাদের কাজে উৎকর্ষতা বৃদ্ধি পেতে পারে।  ঈশান কোনে প্রতিসন্ধ্যায় ঘিয়ের প্রদীপ জ্বালান।

ধনু : বন্ধু বান্ধব এবং আত্মীয় স্বজনের সঙ্গে মনোমালিন্য হওয়ার ঘটনা ঘটতে পারে। সম্পত্তি জনিত ব্যাপারে কারোর সাথে বিবাদ হতে পারে এবং তা আদালত পর্যন্ত গড়াতে পারে। কোনো অবৈধ প্রণয় জীবনে ঘটতে পারে। পেটের সমস্যা দেখা দিতে পারে। ডায়াবেটিস এর সমস্যা চলে আসতে পারে। আপনি লোন এর জন্য আবেদন করতে পারেন এবং তা অনুমোদন পেতে পারে। যারা রুটিন কাজের সঙ্গে যুক্ত তাদের ক্যারিয়ার এ উন্নতি হবার সম্ভাবনা রয়েছে।

দৈহিক ওজন বৃদ্ধি পেতে পারে। হার্ট এর সমস্যা চলে আসতে পারে। এসিডিটি ,গ্যাস এর ,রক্তের কোনো সমস্যা দেখা দিতে পারে। বাড়িতে বিদেশী দ্রব্য দিয়ে সাজানোর ব্যাপারে অগ্রণী ভূমিকা গ্রহণ করতে পারেন। হনুমানজিকে স্মরণ করে প্রতিদিন ঘিয়ের প্রদীপে লবঙ্গ দিন।

মকর : উচ্চশিক্ষার্থীরা এই সময় বিশেষ সফলতা পেতে পারেন। আশানুরূপ ফল হবার সম্ভাবনা। আপনার বুদ্ধিমত্তা উচ্চতর পর্যায়ে কাজ করবে। আপনার জীবনে নতুন রোমান্স আসতে চলেছে। যারা সিমেমার সঙ্গে যুক্ত বিশেষ করে আর্ট ফিল্ম এর সঙ্গে যুক্ত তাদের জন্য উত্তম সময়। এছাড়াও যারা বিভিন্ন কলা শিল্পের সঙ্গে যুক্ত তাদের জন্য সপ্তাহটি যথেষ্ট ইতিবাচক। সরকারি কোনো সহায়তা আপনি লাভ করতে পারেন।

চাকরি পরিবর্তন হতে পারে। কর্মক্ষেত্রে চাপ বৃদ্ধি পাবে। ওপরওয়ালার সাথে সংঘাতে জড়াতে পারেন। অনেক ক্ষেত্রে জাতক স্বেচ্ছা অবসর নিতে চাইতে পারেন।  ভাইস্থানীয় ব্যাক্তির সঙ্গে মনোমালিন্য। খারাপ কোনো মানুষের সাথে যোগাযোগ ঘটতে পারে। প্রতিদিন রামচরিতমানস ও বলাকান্দ পাঠ করুন।

কুম্ভ : পড়াশোনাতে উন্নতি হতে পারে। মনোযোগ বৃদ্ধি পাবে। বোঝবার সক্ষমতা লাভ করবেন। ঘরদোরকে সুন্দর ভাবে রাখবার আকাঙ্খা জন্মাতে পারে। নতুন কোনো ফ্লাট এর সন্ধান পেতে পারেন এবং নতুন কোনো বাহন কেনবার শখ জন্মাতে পারে। কমফোর্ট জোনে থাকবার মনোবৃত্তি আসতে পারে। যারা বিদেশে থাকেন তারা ঘরে ফিরতে পারেন। মায়ের শরীর সাথে উন্নতি হবার সম্ভাবনা রয়েছে। মায়ের সাথে ইমোশনাল বন্ডিং জোরালো হবে।

আপনি কনফিডেন্সের সাথে মিথ্যে কথা বলতে পারেন এবং তা যদি হয় তাহলে নিজেকে নিয়ন্ত্রণ করুন কারণ এতে ভাগ্যহানি ঘটার সম্ভাবনা রয়েছে। মশলাদার খাবার খাওয়ার প্রতি আকৃষ্ট হবেন এবং পেটে কোনো ইনফেকশন হবার সম্ভাবনা রয়েছে। গলার গ্লান্ড এর কোনো সম্ভাবনা আসতে পারে। বিষ্ণুজির মন্দির এ তুলসী মালা দিন।

মীন: যারা সৃষ্টিশীল জগতে রয়েছেন এবং যারা বিনোদনমূলক কাজের সঙ্গে যুক্ত যেমন সংগীত , নাটক , অঙ্কন , সিনেমা ইত্যাদি তারা যদি তাদের কাজে এফোর্ট বৃদ্ধি করেন তবে প্রভূত উন্নতির স্কোপ রয়েছে এবং নতুন কোনো ভালো যোগাযোগ আপনার ঘটতে পারে যা আপনার ক্যারিয়ার কে শ্রীবৃদ্ধি করবে। ভাইবোনের সাথে সম্পর্কের উন্নতি ঘটবে। যারা যোগাযোগের কাজের সঙ্গে যুক্ত তাদের ক্যারিয়ার এ জোয়ার আসতে পারে।

শরীর স্বাস্থ্যে সমস্যা আসতে পারে। মাথার মধ্যে প্রবল রাগ চলে আসতে পারে। প্রবল সাহসের বলে কোনো দুঃসাহসিক কাজ করবার প্রবৃত্তি জন্মাবে। ego বৃদ্ধি পাবে। কথাবার্তা বলার ক্ষেত্রে চিন্তাভাবনা করে বলা উচিত না হলে মানুষের সাথে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। প্রতিদিন দুবার করে নারায়ণ কবচ পাঠ করুন।

 

 

কন্সালটেন্সির জন্য 9330-938312;    6-291712931

অন্যের ক্ষতি চেয়ে পরামর্শ নিতে আসবেন না। কন্যা না পুত্র হবে জানতে আসবেন না। আয়ু বিচার করতে আসবেন না। অস্বাভাবিক কোনো কিছুর পরামর্শ নিতে আসবেন না। আপনার চার্ট এ যা আছে সেটাই হয়।

                         Sandeib Roychowdhuery

Leave a Comment